জাহিদ হাসান | যশোর: বাঘারপাড়া নারিকেলবাড়িয়া গ্রামের অসহায় পরিবারের মেয়ে পিতৃৃহীন তানজিলা (১৯ )এর জাঁকজমক বিয়ের আয়োজন করে দৃষ্টান্ত স্থাপন করলেন, ইউনিয়ন চেয়ারম্যান ও বাঘারপাড়া উপজেলা তাঁতী লীগের সভাপতি আবুল সরদার।

বাঘারপাড়ার নারিকেলবাড়িয়ার তানজিলার বিয়ে, গোটা উপজেলায় প্রশংসার ঝড়। শুক্রবার উপজেলার ৪নং নারিকেলবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান আবুল সরদারের নিজস্ব অর্থায়নে নারিকেল বাড়ীয়া ইউনিয়নের মুক্তিযুদ্ধ মোড় এলাকার দরিদ্র মৃত মনিরুল ইসলামের মেয়ে তানজিলা (১৯) কে লক্ষ টাকা ব্যায় করে ইউনিয়ন পরিষদের মুক্তিযোদ্ধা মঞ্চে মাইক বাজিয়ে এ বিবাহ সম্পন্ন করেন।

 

বিয়েতে বিভিন্ন এলাকা,গ্রাম থেকে হাজার উপস্থিতির আগমন ঘটে। এদিনের অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ভিক্টোরিয়া পারভিন সাথী, উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, স্থানীয় ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ – সভাপতি আসাদুজ্জামান চিশতী,উপজেলা তাঁতীলীগের সাধারণ সম্পাদক সুলতান আহম্মেদ, সাবেক পৌর কাউন্সিলর ও যুবলীগের যুগ্ম আহ্বায়ক জুলফিক্কার আলী জুলাই, উপজেলা তাঁতীলীগের সাংগঠনিক সম্পাদক সানভিরাজ হামিদ শশী, ইউনিয়ন ছাত্রলীগ নেতা সাগর হোসেন প্রমুখ।

পিতৃহীন তানজিলা বাঘারপাড়ার নারিকেল বাড়ীয়া ইউনিয়নের বাজার সংলগ্ন মুক্তিযোদ্ধা মোড় এলাকার মৃত মনিরুল ইসলামের মেয়ে । বর পক্ষ যশোরের চাচড়া ইউনিয়ন বিয়ারবাড়ি এলাকার মৃত ফয়েজ উদ্দিন এর ছেলে আরিফুল ইসলাম জেনে শুনেই এই দরিদ্র তানজিলাকে ঘরনী করে নেন। এই বিবাহে অনুষ্ঠান কে কেন্দ্র করে গোটা বাঘারপাড়া উপজেলায় মুখোরচক আলোচনা ও ফেসবুকে ভাইরাল হয়েছে।

 

এ বিয়ে কে কেন্দ্র করে স্থানীয়রা বলছেন প্রতিটি এলাকায় এমন স্বহৃদয় বান প্রতিনিধি থাকলে সমাজ থেকে সকল প্রকার দরিদ্রদের সমস্যা অতি সহজেই সমাধান হতো।

বর মন্তব্য করলেন: এবিয়েতে বর যশোরের চাচড়া ইউনিয়ন বিয়ারবাড়ি এলাকার মৃত ফয়েজ উদ্দিন এর ছেলে আরিফুল ইসলাম বলেন আমি ও আমার পরিবারের সকলেই এই বিয়েতে অনেক খুশি হইছি,আপনারা দোয়া করবেন যাতে আমরা সুখি হতি পারি।

তানজিলার মন্তব্য: হইতো মা বাবা বাইচে থাকলি ও এরাম বিয়ে আমার হতোনা চিয়ারমেন কাকা সে আমার মা বাপের চায়ে বেশি কষ্ট করেছে,যানো আল্লাহ তারে অনেক ভালো রাহে।